ছোট্ট বোনটি লক্ষী অতি, কোথায় গেলে বল
আমি যে আজ তোকে খুঁজি, কি হল আজ তোর
ভাইটি যে তোর কেমন আছে , জানবে নাকি তুই?
তোর কথা যে ভাবছে বসে, কি করিসরে পাগল।


বোঝেছি আমি ব্যস্ত আছিস, নেই যে সময় হাতে
স্মরণ করিস ভাই টাকে তোর নামাজ -রোজার মাঝে।
কাজের শেষে সময় পেলে থাকিস কেমনে ভূলে
ব্যস্ত আছিস ভাবলে আমার বড়ই ভাল লাগে।


ভাবছি আমি বোনটি আমার হবে অনেক বড়
তার কথাতে চলবে অনেক, বিশ্ব হবে জড়।
আমার আশা পূর্ণ হবে, নিয়ম মেনে চলো
প্রতি কাজই আপন মনে , খুশি মতো কর।